ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বরিশালে একদিনে আরও ১৩ জনের মৃত্যু
Published : Saturday, 17 July, 2021 at 12:17 PM
বরিশালে একদিনে আরও ১৩ জনের মৃত্যুবরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে; নতুন করে ১৫৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ২৮৭ জনে।

শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয়জন এবং করোনা ওয়ার্ডে চারজনের মৃত্যু হয়েছে।

এই হিসেবে উপসর্গের বাইরে গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশালে একজন, বরগুনায় একজন এবং ঝালকাঠিতে দুজনসহ মোট চারজন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩৭৭ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস।

তিনি জানান, মোট আক্রান্ত ২৫ হাজার ২৮৭ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭৫০ জন।  

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ১০৪ জন নিয়ে মোট ১০ হাজার ৭৮৮ জন, পটুয়াখালী জেলায় নতুন ১০ জন নিয়ে মোট তিন হাজার ১৩৭ জন, ভোলা জেলায় নতুন ৩৮ জনসহ মোট দুই হাজার ৫২৫ জন, পিরোজপুর জেলায় নতুন শনাক্ত না থাকায় মোট তিন হাজার ৪৬৮ জন, বরগুনা জেলায় নতুন একজন নিয়ে মোট আক্রান্ত দুই হাজার ১৫৬ জন এবং ঝালকাঠি জেলায় নতুন তিনজন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ২১৩ জন।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শনিবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩০ জন ও করোনা ওয়ার্ডে ৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৫৩ জন চিকিৎসাধীন।

এদের মধ্যে ৮৪ জন করোনা ওয়ার্ডে এবং ১৬৯ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ২১৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৬৪.৩৮ শতাংশ পজিটিভ শনাক্তের হার।