ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
647
দেবিদ্বারে স্কুলমাঠে জলাবদ্ধতা!
শাহীন আলম
Published : Wednesday, 28 July, 2021 at 6:50 PM
দেবিদ্বারে স্কুলমাঠে জলাবদ্ধতা! থই থই করছে পানি। বাতাসের ঝাঁপটায় ঢেউ খেলছে হাঁসের ছানা। না এটি পুকুর বা জলাশয় নয়। কুমিল্লার দেবিদ্বার উপজেলার ১৭৪ নং বরকামতা জাগরণী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ। রাস্তা থেকে নিচু ও পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় গত কয়েকমাস ধরে ডুবে আছে মাঠ ও শ্রেণী কক্ষ। 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবুল হাশেম জানান, বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ১৮০ জন। তাদের খেলাধুলার জায়গা বলতে মাঠটিই সম্বল। শিক্ষার্থী ছাড়া আশপাশের মহল্লার বাচ্চারাও এই মাঠে  খেলতে আসে। বর্তমানে মাঠ ও শ্রেণী কক্ষ ব্যবহারের অনুপযোগী। একটু বৃষ্টি হলেই পানি জমে যায়। করোনায় স্কুল বন্ধ। স্কুল খুললে শ্রেণীকক্ষে পাঠদান করা অসম্ভব। পানিতে শ্রেণী কক্ষের আসবাবপত্রও নষ্ট হয়ে যাচ্ছে। 
তিনি আরও বলেন, স্থানীয় মৃত আবদুল বারেক মাস্টারের দুই ছেলে শামীম ও ডালিম প্রায় ২০০ফুট জায়গা ভরাট করায় পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে যায় ফলে এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। 
জানা গেছে, বরকামতা ১৭৪ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৯৫-৯৬ সালে সাবেক অতিরিক্ত সচিব মো. সিদ্দিকুর রহমান প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে বিদ্যালয়টি এ এলাকায় শিক্ষাবিস্তারে ব্যাপক ভূমিকা রেখে আসছে। 
একাধিক অভিভাবক জানান, রাস্তা থেকে বিদ্যালয়টি নিচু হওয়ায় সামান্য বৃষ্টি হলে পানি জমে যায়। দীর্ঘদিন জমে থাকা পানি পচে দুর্গন্ধ ছড়ায়। বিদ্যালয় খোলার পর শিক্ষার্থীদের এ বিদ্যালয়ে পাঠদান করা সম্ভব নয়। এ ছাড়াও মাঠে জমে থাকা কাঁদাপানির কারণে শিক্ষার্থীরা শরীরচর্চা ও জাতীয় সংগীত গাইতে পারে পারবে না। এতে করে স্কুলের শিক্ষা কার্যক্রম ব্যাহত হবে। এ পরিস্থিতিতে দ্রুত স্কুল মাঠের জলাবদ্ধতা নিরসনের জোর দাবি জানান তাঁরা। দেবিদ্বারে স্কুলমাঠে জলাবদ্ধতা!
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, বিদ্যালয়ের সমস্যা নিয়ে লিখিতভাবে    আবেদন করতে বলা হয়েছে। জলাবদ্ধতার সমস্যা দ্রুত সমাধান করা হবে। 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};