ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
বাংলাদেশ ও মোস্তাফিজের প্রশংসায় বুদ ভারতের সাবেকরা
Published : Saturday, 7 August, 2021 at 12:10 PM
বাংলাদেশ ও মোস্তাফিজের প্রশংসায় বুদ ভারতের সাবেকরা শুক্রবার জোড়া রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ দল। আগে ব্যাটিং করে মাত্র ১২৭ রানের পুঁজি নিয়েও ১০ রানের ব্যবধানে ম্যাচ জিতেছে টাইগাররা। যার সুবাদে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজের শিরোপা জিতে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো দ্বিপাক্ষিত সিরিজ জিতে, প্রথমবারেই বাজিমাত। নিঃসন্দেহে বাংলাদেশের জন্য ঐতিহাসিক এক অর্জন। যা অর্জনের পর ভারতের সাবেক ক্রিকেটারদের প্রশংসাও পাচ্ছে বাংলাদেশ দল।

ব্যাট হাতে ৫৩ বলে ৫২ রানের ইনিংসের পাশাপাশি ক্ষুরধার অধিনায়কত্বের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন মাহমুদউল্লাহ। তবে তার অধিনায়কত্বের কাজ অনেকটাই সহজ হয়ে গেছে মোস্তাফিজের অবিশ্বাস্য বোলিংয়ের কারণে। নিজের ৪ ওভারের স্পেলে ১৫ ডটসহ মাত্র ৯ রান খরচ করেছেন মোস্তাফিজ।

বিশেষ করে ১২ বলে যখন ২৩ রানের প্রয়োজন, তখন ১৯তম ওভারে মাত্র ১ রান খরচ করেছেন দ্য ফিজ। তখনই মূলত ম্যাচ চলে আসে বাংলাদেশের হাতের মুঠোয়। ম্যাচসেরার পুরস্কার না পেলেও, ভ্যালুয়েবল প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন মোস্তাফিজ।

এমন দুর্দান্ত অর্জনের পর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টাইগারদের অভিনন্দন জানিয়েছেন ভারতের দুই সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ ও ওয়াসিম জাফর। সানরাইজার্স হায়দরাবাদে খেলার সময় লক্ষ্মণের অধীনেই ছিলেন মোস্তাফিজ। পুরোনো শিষ্যের বোলিং দেখে অভিভূত লক্ষ্মণ।

তিনি লিখেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জেতায় বাংলাদেশ দলকে অভিনন্দন। মোস্তাফিজকে দেখে ভালো লাগছে। ফিজ নিজের সেরা ফর্মে রয়েছে। কী দুর্দান্ত বোলিং পারফরম্যান্স! বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্যও আমি অনেক খুশি।’

সাবেক ওপেনার ওয়াসিম জাফরও প্রশংসায় ভাসিয়েছেন মোস্তাফিজকে। তিনি লিখেছেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম সিরিজ জয়ে অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল। মোস্তাফিজের অবিশ্বাস্য বোলিং ফিগার ৪-০-৯-০... ১৯তম ওভারে মাত্র ১ রান দিয়েছে!’