ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
রংপুরে বৃদ্ধাকে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা, কারাগারে ৩
Published : Saturday, 7 August, 2021 at 5:33 PM
রংপুরে বৃদ্ধাকে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা, কারাগারে ৩রংপুরের মিঠাপুকুরে জমি নিয়ে বিরোধের জেরে মতুবা খাতুন (৬০) নামের এক বৃদ্ধাকে কোদাল দিয়ে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৬ আগস্ট) সকালে এ ঘটনা ঘটে। পরে রাতেই অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। শনিবার (৭ আগস্ট) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

নিহত মতুবা খাতুন উপজেলার বড়বালা ইউনিয়নের শালিকাদহ কবিরাজপাড়া গ্রামের আইয়ুব আলী কবিরাজের স্ত্রী। গ্রেফতাররা হলেন-একই এলাকার নুর ইসলাম ওরফে কেতা, তার স্ত্রী আমেনা খাতুন ও বাঘ সুলতানের স্ত্রী কলিমন নেছা।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মতুবা খাতুনের স্বামী আইয়ুব আলী কবিরাজের সঙ্গে ১০ শতক জমি নিয়ে প্রতিবেশী বাঘ সুলতানের বিরোধ চলে আসছিল। শুক্রবার আইয়ুব আলী ও তার স্ত্রী জমিতে গাছের চারা রোপণ করতে যান। এসময় বাঘ সুলতানের নেতৃত্বে ৮-১০ জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আইয়ুব আলী ও তার স্ত্রী মতুবা খাতুনের ওপর হামলা চালান। এক পর্যায়ে সুলতান কোদাল দিয়ে মতুবা খাতুনের মাথায় উপর্যুপরি আঘাত করতে থাকেন। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই তার মৃত্য হয়।

এ ঘটনায় নিহতের জামাতা মজিবর রহমান আটজনকে আসামি করে মিঠাপুকুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন, এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।