ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
করোনায় একদিনে আরো ১০ জনের মৃত্যু কুমিল্লায়
Published : Saturday, 14 August, 2021 at 12:00 AM, Update: 14.08.2021 1:24:58 AM
করোনায় একদিনে আরো ১০ জনের মৃত্যু কুমিল্লায়নিজস্ব প্রতিবেদক: করোনায় মৃত্যুর মিছিল থামছে না কুমিল্লায়। গত ২৪ ঘন্টায় জেলায় মহামারী এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেছে আরও ১০ জনের। তাদের মধ্যে ৫ পুরুষ এবং  ৫জন নারী। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮৫২ জনে। এছাড়াও গত ২৪ ঘন্টায় কুমিল্লায় আরও ২২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২০ দশমিক ৫ শতাংশ। শুক্রবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকে এপর্যন্ত কুমিল্লায় ৩৫ হাজার ৭৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  এছাড়াও গত ২৪ ঘন্টায় কুমিল্লায় আরো ১০১২ জন করোনা রোগী সুস্থ হয়েছে বলেও জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে কুমিল্লায় করোনা আক্রান্তদের মধ্যে ২২ হাজার ৪৫২ জন সুস্থ হয়েছেন।
নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ৮৩ জন, আদর্শ সদরের দুইজন, সদর দক্ষিণের দুইজন, বুড়িচংয়ের ১৪ জন, ব্রহ্মণপাড়ায় ১৩ জন, চান্দিনায় ছয়জন, চৌদ্দগ্রামের ৩২ জন, দেবীদ্বারের তিনজন, লাকসামের ১৯ জন, লালমাইয়ের ১৯ জন, নাঙ্গলকোটের ৯ জন, বরুড়ার ১২ জন, মনোহরগঞ্জের দুইজন, মুরাদনগরের দুইজন, মেঘনায় আটজন ও তিতাস উপজেলার একজন জন।
২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৫২, ৬০ ও ৭৫ বছরের তিনজন নারী, চৌদ্দগ্রামে ৬০ বছরের নারী ও ৭৫ বছরের পুরুষ, বুড়িচংয়ে ৬৫ বছরের নারী, নাঙ্গলকোটে ৬৫ বছরের পুরুষ, ব্রাহ্মণপাড়ায় ৫২ বছরের পুরুষ, মনোহরগঞ্জে ৩৮ বছরের পুরুষ ও তিতাসে ৮০ বছরের পুরুষ রয়েছেন। এর আগে ১২ আগস্ট এ জেলায় ৯ জন, ১১ আগস্ট ৪ ও ১০ আগস্ট ১১ জন মারা গেছেন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৫২ জনে।
জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন মো. শাহাদাত হোসেন বলেন, শনাক্তের হার ও সংখ্যা কমে আসছে। জেলার প্রায় ৬০ লাখ লোকের মধ্যে এ পর্যন্ত ১ লাখ ৪৮ হাজার ২৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে নমুনা প্রতিবেদন আসে ১ লাখ ৪৩ হাজার ৪৭ জনের। এর মধ্যে ৩৫ হাজার ৭৯০ জনের করোনা পজিটিভ, সুস্থ হয়েছেন ২২ হাজার ৪৫২ ও মারা গেছেন ৮৫২ জন।
সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, গত দুই দিনে শনাক্তের হার কমলেও মৃত্যুর সংখ্যা আবার বেড়েছে। নিজেকে ও আশপাশের মানুষকে সুরক্ষিত রাখতে হলে মাস্ক পরতে হবে। কারও সঙ্গে দেখা করতে হলে বদ্ধ জায়গায় দেখা না করে বাতাস চলাচল করে, এমন জায়গায় দেখা করুন।