ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে হবে সালমাদের
Published : Friday, 20 August, 2021 at 12:00 AM
২০২২ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে নারীদের ওয়ানডে বিশ্বকাপ। মর্যাদার এই টুর্নামেন্টে খেলতে হলে বাছাই পর্ব খেলতে হবে বাংলাদেশের নারী ক্রিকেটারদের।
আইসিসির দেওয়া তথ্য অনুযায়ী, আগামী ২১ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে বাছাইপর্ব। ফলে বিশ্বকাপে অংশ নিতে হলে জিম্বাবুয়েতে গিয়েই নিউজিল্যান্ডের টিকিট সংগ্রহ করতে হবে সালমাদের।
বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বাছাইপর্বের আয়োজক হিসেবে জিম্বাবুয়ের নাম ঘোষণা করেছে। আইসিসির হেড অব ইভেন্টস ক্রিস টেটলি বলেছেন, ‘আইসিসি নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্ব আমাদের ক্যালেন্ডারের উল্লেখযোগ্য একটি টুর্নামেন্ট। এ প্রতিযোগিতার মধ্য দিয়ে সম্ভাব্য সেরা দলটি বিশ্বকাপে খেলবে।’
নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে অংশগ্রহণ করবে ৮ টি দল। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দণি আফ্রিকা এবং স্বাগতিক নিউজিল্যান্ড সরাসরি অংশ নেবে। বাছাইপর্বে খেলবে ১০টি দল। বাংলাদেশ ছাড়াও আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাকিস্তান, পাপুয়া নিউ গিনি, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ে তাতে অংশ নেবে। এখান থেকে তিন দল যাবে বিশ্বকাপের মূল আসরে।
বাংলাদেশের নারী ক্রিকেটের জন্য হতাশার বিষয়টি হলো, এখন পর্যন্ত তারা ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে পারেনি! ২০১৭ সালে বাছাইপর্বে পঞ্চম হয়ে বাছাইপর্ব থেকেই ছিটকে যায় লাল-সবুজ জার্সিধারীরা।
চার বছর পর আবারও বিশ্বকাপ খেলার সুযোগ এখন বাংলাদেশের সামনে। এবার কী আপে দূর করতে পারবে বাংলাদেশ?