ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
581
কুমিল্লায় দেলোয়ার হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন
Published : Thursday, 25 February, 2021 at 12:00 AM, Update: 25.02.2021 2:04:36 AM
কুমিল্লায় দেলোয়ার হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন মাসুদ আলম।। বাবা হত্যার বিচার ও ঘাতকদের শাস্তির দাবিতে সড়কে ফেস্টুন নিয়ে দাঁড়িয়েছেন দুই অবুঝ শিশু। রাইয়ান (৭) ও সাফোয়ান (৪) শিশু দুইটি এখন ঠিক জানেন না তাদের বাবা কই আছে? কি হয়েছিলো?
বুধবার তাদের বাবা কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কেটিসিসিএ লি. এর পরিচালক দেলোয়ার হোসেন হত্যাকা-ের বিচার ঘাতকদের ফাঁসির দাবিতে পরিবারের সদস্যরা ও এলাকাবাসী মানববন্ধন করেছে। ওই মানববন্ধনের ব্যানারের সামনে তারাও ফেস্টুন নিয়ে বাবা হত্যার বিচার চেয়ে সড়কে দাঁড়িয়েছেন।
দেলোয়ারের বড় ছেলে শিশু রাইয়ানের দাবি করেন, তার বাবাকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে। বাবাকে অনেক দিন দেখেন না। পরিবারের সবাইকে দেখলো বাবাকে হারিয়ে ফেলেছেন। যারা রাইয়ানের বাবাকে হত্যা করেছে প্রশাসনের নিকটি সে ঘাতকদের ফাঁসি দাবি করে।
কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন হত্যাকা-ের বিচার ঘাতকদের ফাঁসির দাবিতে বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে মহানগরীর কুমিল্লা-সোয়াগাজী বাইপাস সড়কের শামবক্সী এলাকায় এই মানববন্ধনে কয়েক শত মানুষ অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে দেলোয়ার হত্যাকা-ের মূল পরিকল্পনাকারী কাউন্সিলর আবদুস সাত্তার ও ভাড়াটিয়া খুনি রেজাউলের বিচার ফাঁসির দাবিতে সড়কে বিক্ষুব্ধ জনতা বিক্ষোভ সমাবেশ করেন।
মানববন্ধন বিচার চেয়ে বক্তব্য রাখেন নিহত দেলোয়ারের স্ত্রী জিলকজের নেছা, শিশু সন্তান রাইয়ান (৭) ও সাফোয়ান (৪), বড় ভাই শাহাদাত হোসেন নয়ন এবং স্থানীয় বাসিন্দা প্রকৌশলী জাকির হোসেন। উপস্থিত ছিলেন এলাকার বিভিন্ন পেশার কয়েক শত মানুষ।
জানা যায়, ২০১৮ সালের ২৬ নভেম্বর রাতে বাড়ি ফেরার পথে শামবক্সি (ভল্লবপুর) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছলে সন্ত্রাসীরা মোটরসাইকেলে এসে ছাত্রলীগ নেতা দেলোয়ারকে মাথায় গুলি করে হত্যা করে। ঘটনার পরদিন নিহতের বড় ভাই শাহাদাত হোসেন নয়ন বাদী হয়ে একই গ্রামের রেজাউল করিম ও কাউছারসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেন। সদর দক্ষিণ মডেল থানার পর বর্তমানে মামলাটি তদন্ত করছে পিবিআই কুমিল্লা। গত বছরের ২৪ সেপ্টেম্বর পিবিআইয়ের সদস্যরা  দেলোয়ার হত্যাকা-ে কিলিং মিশনে অংশ নেয়া নোয়াগ্রাম গ্রামের সফিকুর রহমান রহমানের ছেলে আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করে। আনোয়ার আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে দেলোয়ার হত্যাকা-ে জড়িত থাকার কথা স্বীকার করে।
তিনি জানান, দেলোয়ার হোসেন হত্যার মূল পরিকল্পনাকারী কাউন্সিলর আবদুস সাত্তার। এলাকার আধিপত্য বিস্তার ও রাজনৈতিক দ্বন্ধের জের ধরে কাউন্সিলর সাত্তারের পরিকল্পনায় দেলোয়ারকে খুন করা হয়েছে। খুনের পরিকল্পনা হয় কাউন্সিলর সাত্তারের কার্যালয়ে।
আরও জানা যায়, গত ২৬ জানুয়ারি রাজধানীর শাহবাগ এলাকা থেকে নগরীর ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাত্তারকে নগরীর চৌয়ারা এলাকায় হত্যাকা- যুবলীগ নেতা জিল্লুর রহমান জিলানী হত্যা মামলায় গ্রেপ্তার করে পিবিআই। সাত্তার ওই মামলার দুই নম্বর আসামি।
জিল্লুর হত্যা মামলায় ৩ দিনের রিমান্ড শেষে কাউন্সিলর আবদুস সাত্তার বর্তমানে কারাগারে রয়েছে। গত ১৮ ফেব্রুয়াার কাউন্সিলর আবদুস সাত্তারকে এই ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেন পিবিআই। কুমিল্লার ৯ নম্বর আমলি আদালতে ওই আবেদন করেন দেলোয়ার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই কুমিল্লার পরিদর্শক মো.মতিউর রহমান। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়াার) এ বিষয়ে আদালতে শুনানি হওয়ার কথা রয়েছে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};