ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
867
৩৫ বছরের চেষ্টায় ২৩ কোটি টাকার লটারি পেলেন প্রবাসী
Published : Monday, 5 April, 2021 at 11:02 AM
তার ভাষ্যমতে, ৩৫ বছর ধরে লটারির টিকেট কিনছেন তিনি। অবশেষে এবছর এক টিকেটে ২৩ কোটিরও বেশি টাকা জিতলেন সংযুক্ত আরব আমিরাত প্রবাসী এক বাংলাদেশি।

তার নাম শাহেদ আহমদ। বাড়ি চট্টগ্রাম জেলার হাটহাজারি থানার মাদার্শা গ্রামে। আবুধাবির আলআইনে মোটর ওয়ার্কশপ ব্যবসা করেন তিনি।

৩৫ বছরের চেষ্টায় ২৩ কোটি টাকার লটারি পেলেন প্রবাসীশনিবার আবুধাবি এয়ারপোর্ট ডিউটি ফ্রি এর বিগ টিকেট র‍্যাফেল ড্রতে দশ মিলিয়ন দিরহাম জিতেছেন শাহেদ আহমদ।

এ খবর যখন পেলেন তখনও তিনি তার ওয়ার্কশপে কাজ নিয়ে কাস্টমারের সঙ্গে কথা বলছিলেন। তিনি এখন মাল্টি মিলিয়নিয়ার একথা জানার পরও কাজ থেকে তার মনযোগ ছোটেনি, যদিও তখন রাত ভারি হচ্ছিল।

আবুধাবি ডিউটি ফ্রি কর্মকর্তারা যখন জ্যাকপট জয়ের সংবাদটা শাহেদকে দিতে যান তখন তিনি বলেন, “জেনে খুশি হয়েছি যে ১০ মিলিয়ন দিরহাম জিতেছি। এটা আল্লাহর দান। কিন্তু দুঃখিত আমি এখন একটু ব্যস্ত। কাস্টমার দাঁড়িয়ে আছেন। ওদের দেখতে হবে।”

১৫ বছর বয়সে সংযুক্ত আরব আমিরাতে আসেন শাহেদ। অনেক পরিশ্রম ও উত্থানপতনের মধ্য দিয়ে ৪০ বছরের সাধনায় তিনি আজ গ্যারেজ মালিক। তাই তার ব্যবসাটা তার কাছে সবচেয়ে দামি।

‘৩৫ বছর ধরে আমি লটারির টিকেট কিনছি, কিন্তু এই প্রথম জিতলাম। এবার ডিউটি ফ্রির টিকেটটা আমি একাই কিনেছিলাম’- জানালেন তিন ছেলে ও এক মেয়ের পিতা শাহেদ। ছোট ছেলের বয়স ১৫, মেয়ে বিয়ে দিয়েছেন, অন্য দুই ছেলে পড়াশোনা শেষ করেছে।

বাংলাদেশি টাকায় প্রায় ২৩ কোটি ১৫ লাখ টাকা জেতার পর আপনি কি দেশে পরিবার-পরিজনের কাছে ফিরে যাওয়ার কথা ভাবছেন? এ প্রশ্নের জবাবে শাহেদ বলেন, “না, আমি এখানেই থাকব, এখানেই এ অর্থ ব্যবসায় বিনিয়োগ করব। পরিবারের সদস্যদের এদেশে নিয়ে আসব।”

২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের দিন তিনি র‍্যাফেল ড্রয়ের প্রথম পুরস্কার বিজয়ী টিকেট (০০৮৩৩৫) কিনেছিলেন যা তার জীবনের মোড় ঘুরিয়ে দিল। কথাগুলো বলতে বলতে তিনি বললেন, “সরি ভাই আমাকে আবার কাস্টমার দেখতে হবে। কাজকে সবসময় আমি অগ্রাধিকার দিই।” আর বলে লাইনটা কেটে দিলেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};